খুঁজুন
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ, ১৪৩১

মনোনয়ন প্রত্যাশী পিরোজপুর সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মোছাঃ ডরথী রহমান

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:৪৮ পিএম
মনোনয়ন প্রত্যাশী পিরোজপুর সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মোছাঃ ডরথী রহমান

‘মহান স্বাধীনতার স্থপতি বাংলাদেশের অবিসংবাদিত বিশ্বনেতা বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অত্যন্ত ঘনিষ্ঠ একজন সহচর হিসেবে আমার পিতা তার রাজনৈতিক অবস্থান গড়ে তুলতে পেরেছিলেন। আমারে পিতা ছিলেন একজন ভাষা সৈনিক, প্রাক্তন গণপরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বরেণ্য-বর্ষিয়ান রাজনীতিবিদ জননেতা মরহুম ডাঃ গোলাম ছারওয়ার। আমার জানামতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমার পিতাকে খুব পছন্দ করতেন। বঙ্গবন্ধু’র ডাকে সাড়া দিয়ে আমার পিতা বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি অবিচল থেকেছেন সারা জীবন। তাঁর জীবদ্দশায় তথা রাজনৈতিক জীবনে অর্থের প্রলোভনে, মন্ত্রীত্বের লোভে স্বীয় দল বাংলাদেশ আওয়ামী লীগ ত্যাগ করে তিনি কখনোই যাননি। সামরিক শাসক জেনারেল জিয়ার সরকার ক্ষমতায় আসার পর তাকে তার দলে টানার জন্য অনেক চাপাচাপি, হুমকি-ধামকি এমনকি প্রচুর অর্থের লোভ দেখিয়েও আমার পিতাকে এক চুল পরিমাণ ও তার নিজের অবস্থান থেকে সরাতে পারেনি। একজন নির্লোভ, সদালাপী এবং বলিষ্ঠ রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আমার পিতাকে সকলেই ভালোবেসেছেন, শ্রদ্ধা করেছেন এবং তার সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। আমার পিতা ১৯৭০ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ১৯৭৩ সালে মনোনয়ন না পেলেও পরবর্তীতে ১৯৭৯ সালে পুনরায় পেয়েছিলেন। বগুড়া জেলায় একমাত্র তিনিই ভোটের দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিলেন। সে সময় জিততে না পারলেও তার জায়গা থেকে তিনি মানুষের কল্যাণে অবিচল কাজ করে গেছেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমার পিতা মরহুম ডাঃ গোলাম ছারওয়ার মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি এলাকার মুক্তি যোদ্ধাদের সংগঠিত করেছেন। মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়েছেন। তাদেরকে মানসিকভাবে সাহস, প্রেরণা-অনুপ্রেরণা ও উৎসাহ জুগিয়েছেন। বঙ্গবন্ধু তাকে রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করেছিলেন। দুর্ভাগ্য আমাদের সে সময়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং অন্যান্যদের চক্রান্ত করে নির্মমভাবে হত্যা করে বাংলার মীর-জাফর ঘাতকেরা। ঘাতকেরা হয়তো ভেবেছিল সব শেষ! কিন্তু ঘাতকেরা জানতো না, বাংলার বুক থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নাম, তাঁরা কখনোই মুছে ফেলতে পারবেনা। যতদিন রবে এই বাংলা, তার আকাশে বাতাসে অজস্র প্রাণের শ্রদ্ধা ভরা ভালোবাসা থাকবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি চির-অম্লান। তাঁর আদর্শে পথ চলবে কোটি কোটি জনতা।

আবারো আমার শ্রদ্ধেয় বাবার প্রসঙ্গে ফিরে আসি, আমার শ্রদ্ধাভাজন পিতা কে নিয়ে আমি সব সময় গর্ববোধ করি। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমার পিতা ছিলেন একজন সৎ, কর্মঠ, মিতব্যয়ী, ন্যায়পরায়ণ, মেধা সম্পন্ন বিজ্ঞ রাজনীতিবিদ ও চক্ষু রোগ বিশেষজ্ঞ চিকিৎসক। তার অবদান অনস্বীকার্য। এছাড়া এলাকার মানুষের মুখে ও অন্তরে আজও অম্লান হয়ে আছেন তাঁর কর্মের দ্বারা। আমার পিতা বগুড়ায় আওয়ামী লীগের ভিত্তি আরো সুদৃঢ় পর্যায়ে নিয়ে গিয়েছিলেন অন্যান্য নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে। আমার পিতা মরহুম ডাঃ গোলাম ছারওয়ার বগুড়া জেলার শেরপুর ডিগ্রী কলেজ ও ধুনট ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা। তিনি স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠাসহ এলাকার রাস্তাঘাটের উন্নয়ন এবং জনসাধারণের কল্যাণ সাধনে নিজেকে সব সময় নিয়োজিত রেখেছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক তার সরকারের ভিত্তি নিয়ে কৃষি অর্থনীতিতে উচ্চতর ডিগ্রি লাভ করার জন্য জার্মানির ড্রেসডেন শহরে গমন করেছিলেন, সেখান থেকে তিনি সফলতার সঙ্গে কৃষি অর্থনীতিতে ডিপ্লোমা ডিগ্রী অর্জন করেছিলেন। এছাড়াও বঙ্গবন্ধুর নির্দেশে দেশ-বিদেশে ঘুরে বেড়িয়েছেন উন্নত শিক্ষা লাভের উদ্দেশ্যে। ইউরোপ থেকে আমেরিকা মহাদেশের অনেক উন্নত দেশে তিনি ভ্রমণ করেছেন শুধুমাত্র জ্ঞান অর্জনের জন্য। দেশের প্রকৃত কল্যাণ, উন্নয়ন আর অর্থ-সামাজিক উন্নয়নে তার ভূমিকা ছিল সব সময় উজ্জ্বল ও অগ্রণী। বঙ্গবন্ধু সরকার তাকে বাংলাদেশ কৃষি ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দিয়ে সম্মানিত করেছিলেন। একজন বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক হিসেবে দেশখ্যাত ছিলেন, তিনি বলতে গেলে প্রায় বিনামূল্যে চক্ষু রোগের চিকিৎসা করে গেছেন। মানুষের জন্য সুষ্ঠু ও সুন্দর ব্যবস্থাপনায় সামাজিক জীবন যাপনের লক্ষ্য এবং তাদের প্রভূত উন্নয়নের উদ্দেশ্যে আমার মরহুম পিতা ডাঃ গোলাম ছারওয়ার তার স্বীয় জীবনকে উৎসর্গ করে গেছেন। সেজন্য আজও এলাকার আপামর মানুষেরা তার অভাব সব সময়ই অনুভব করেন।

সাবেক সবানেত্রী মরহুমা কোহিনূর ছারওয়ার ছিলেন আমার মাতা, তিনি বগুড়া মহিলা আওয়ামী লীগের প্রথম সভানেত্রী ছিলেন। এবং একজন সমাজসেবক। আমার মাতা ও আমার পিতার মতোই তৃণমূল মানুষকে ভালোবেসে খুব কাছে টেনে নিয়েছিলেন। সব সময় তাদের বিপদে-আপদে পাশে থেকে সাহস যুগিয়েছেন, সাহায্য সহযোগীতা করেছেন। এবং দরিদ্র ও অসহায়দের নিজ দায়িত্বে সেবা দিয়েছেন।

তাই আমরা আজ গর্ববোধ করে বলি, আমাদের পিতা-মাতার মতো মানুষেরা বাংলাদেশে বারবার জন্মগ্রহণ করুক মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালার কাছে আমাদের এই চাওয়া পাওয়া এবং আকুল প্রার্থনা।

এবার আমার কথা বলি, আমি সুরাইয়া নিগার সুলতানা ওরফে ডরথী রহমান। আমার স্থায়ী ঠিকানা: গ্রাম: বড় চাপরা, ডাকঘর: ঝিনাই- ৫৮৫০, উপজেলা: ধুনট, জেলা: বগুড়া। এরং বর্তমান ঠিকানা: গ্রাম: কোহিনূর গার্ডেন ভ্যালি, জ্বলেসরিতলা বগুড়া, ডাকঘর: বগুড়া- ৫৮০০, থানা: বগুড়া সদর, জেলা বগুড়া। পিতা-মাতার হাত ধরেই গুটি গুটি পায়ে পথ চলা, খুব ছোটবেলা থেকেই রাজনীতিতে শিক্ষা লাভ শুরু, এভাবেই রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলে আমি ধীরে ধীরে বেড়ে উঠেছি এবং এইসব সংগঠনের প্রতি সব সময়ই আমি নিবেদিত। একসময়ে আমি সংগীতচর্চা করতাম। আমি জয় বাংলা সংস্কৃতি ঐক্য জোট বগুড়া জেলা শাখার উপদেষ্টা। আমি গার্ল গাইড ও রেড ক্রিসেন্ট-এর সাথে জড়িত এবং বগুড়া রেড ক্রিসেন্ট-এর আজীবন সদস্য। শিশু-কিশোর খেলাঘর আসলে কর্মী ছিলাম পরবর্তীতে নেতৃত্ব দিয়েছি। বলতে গেলে আমার মূল অভিজ্ঞতার পেছনে বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শের সংগঠন বাংলাদেশের আওয়ামী লীগের অঙ্গ সংগঠন মহিলা আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মীর আত্মপরিচয় হিসেবে তুলনা করা যায়। তারপর আমার শ্রদ্ধাভাজন মাতা-পিতার আদর্শ আমাকে সামনে এগিয়ে নিতে সাহায্য করেছে।

আমি মোছাঃ ডরথী রহমান পিরোজপুর সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক বগুড়া জেলা আওয়ামী লীগ। ১৯৯৩ থেকে ২০২১ সাল পর্যন্ত জেলা মহিলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। মহিলা আওয়ামী লীগে নেতৃত্ব দিতে গিয়ে সর্বদাই আমি ইতিবাচক ভূমিকা পালন করেছি, এবং আমার জায়গা থেকে আমি এখনো চেষ্টা করে যাচ্ছি। তৃণমূল থেকে উঠে আসা অসচ্ছল আওয়ামী লীগ ও মহিলা আওয়ামী লীগের কর্মীদের সর্বদা আর্থিক ও মানসিক সহায়তা ও সহযোগিতা প্রদান করা ছাড়াও নিজস্ব অর্থায়নে অসহায় ও দুস্থ মানুষের পাশে প্রতিনিয়ত দাঁড়িয়েছি এবং আগামীতেও দাঁড়াবার প্রাণপণ চেষ্টা করবো ইনশাআল্লাহ।

একাদশ সংসদের শেষ বছরের শেষের দিকে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার’ শ্রদ্ধেয় চাচি শেখ এনি রহমান-এর মৃত্যুর পর, পিরোজপুর জেলার সংরক্ষিত মহিলা আসনের মনোনয়ন দিয়ে আমাকে এমপি বানিয়েছেন। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি। তিনি আমাকে ভালোবাসেন বলেই, তার শ্রদ্ধেয় চাচি এনি রহমান-এর আসন, একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য করছেন। আমি সব সময়ই একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বিশ্বস্ততার সাথে দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো ইনশাআল্লাহ্। মানবতার মা’ মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব দিয়েছিলেন এবং নিষ্ঠার সাথে আমার জায়গা থেকে যতটুকু সম্ভব দায়িত্ব পালন করেছি। এবং আগামীতেও যদি আমাকে সংরক্ষিত মহিলা আসনে এমপি’র দায়িত্ব দেন আমি সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার চেষ্টা করবো। এবং তৃণমূল মানুষকে ভালোবেসে তাদের পাশে থেকে গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উন্নয়ন-অগ্রগতির লক্ষ্যে অবিচল কাজ করে যাব ইনশাআল্লাহ্। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু। জয় হোক বাংলার মেহনতি মানুষের।’

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৪:৪৪ পিএম
পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের মাস্টারমাইন্ড সেলিম খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে চোরাই একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার দুপুরে পিরোজপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিরোজপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। গ্রেপ্তার সেলিম খান (৪৪) নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ থানার শাহাপুর এখারার গফফার খানের পুত্র।
পিরোজপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান জানান, গত ১৯ মার্চ পিরোজপুরে শহরের পাড়েরহাট সড়ক থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। পরে মোটরসাইকেলের মালিক মাইনুর ইসলাম বাদী হয়ে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করে। পরে পিরোজপুরের পুলিশ সুপারের নির্দেশে জেলা ডিবি সিসি টিভি ফুটেজ এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে দুই জন চোরকে সনাক্ত করে। এ সময় ডিবি পুলিশ অভিযান চালিয়ে গত ২৮ মার্চ ঢাকা জেলার সাভার থানা এলাকা থেকে মোটরসাইকেল চুরির সাথে জড়িত বাদশা ফরাজিকে গ্রেপ্তার করে। বাদশা ফরাজিকে গ্রেপ্তারের পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে তার দেয়া তথ্য অনুযায়ী ডিবি পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার (১২ এপ্রিল) নারায়নগঞ্জের রুপগঞ্জ এলাকা থেকে আন্ত:জেলা মোটরসাইকেল চোরচক্রের অন্যতম হোতা ও মাস্টারমাইন্ড সেলিম খানকে গ্রেপ্তার করে পুলিশ। সেলিম খানের দেয়া তথ্য অনুযায়ী টাঙ্গাইল জেলার রাবনা বাইপাসস এলাকা থেকে চুরি যাওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান আরো জানান, আন্ত:জেলা মোটরসাইকেল চোরচক্রের অন্যতম হোতা ও মাস্টারমাইন্ড সেলিম খানের নামে ঢাকা, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, নারায়নগঞ্জ, মাগুরা, বাগেরহাট সহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়া সেলিম খান এ চোরাই মোটরসাইকেল দিয়ে মাদক পাচার সহ বিভিন্ন অপরাধ কার্যক্রম করে আসছিলো।

রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৪:১৫ পিএম
রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার

সনাতন ধর্মের অনুসারী হয়েও অসহায় দুস্থ্য রোজাদার ব্যাক্তিদের মাঝে টানা পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার। এরই ধারাবাহিকতায় এই রমজানেও পিরোজপুরের বিভিন্ন স্থানে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করেছেন তিনি ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার এর মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম এ সার্বিক সহযোগীতা করেছেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক। সুমন সিকদার ও তার দলের নেতাকর্মীরা শহরে ও বিভিন্ন উপজেলা ঘুরে ঘুরে অসহায় রোজাদার ব্যাক্তিদদের মধ্যে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছেন। তার এ মহৎই উদ্যোগে সকল শ্রেণী পেশার মানুষের থেকে প্রশংসা কুড়িয়েছেন।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার বলেন, আমরা করোনা মহামারীর সময় থেকে শুরু করে প্রতি বছর রমজানে শহরের বিভিন্ন স্থানে আমাদের মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পালন করে আসছি। রিক্সাচালক, দিনমজুর অসহায় ব্যাক্তিরা যেনো রমজানে না খেয়ে থাকে তাই আমাদের এ প্রচেষ্টা। আমরা মাসব্যাপী রোজাদার ব্যাক্তিদের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছি আগামীতেরও আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য, ৫ বছর ধরে রমজান এলেই শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছেন সুমন ও তার দলের নেতাকর্মীরা। প্রতিদিন প্রায় দুই শতাধিক অসহায় রোজাদার ব্যাক্তিকে ইফতার সামগ্রী বিতরণ করেছেন তারা।

পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ১:০৪ এএম
পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন

‘চাকরি নয়, সেবা’ স্লোগানে স্মার্ট পুলিশ তৈরি করতে পিরোজপুরে পুলিশ কনস্টেবল নিয়োগে পাচ্ছেন ২৮ জন সদস্য। বৃহস্পতিবার গভীর রাতে ফলাফল প্রকাশ করে কৃতকার্যদের ফুল দিয়ে বরণ করে নেন পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম (পিপিএম)।

ফলাফল ঘোষণা সময়ে উপস্থিত ছিলেন বরিশালে অতিরিক্ত পুলিশ সুপার মো: মেহেদী হাসান, বরগুনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোজাম্মেল হোসেন, পিরোজপুর সদর থানার ওসি মো: আসিকুজ্জামান, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ।

ট্রেইনি রিক্রুট কনেস্টেবল নিয়োগ পরিক্ষায় ২৪ জন পুরুষ সদস্য এবং ৪ জন নারী সদস্য সহ মোট ২৮ জনকে কৃতকার্য ঘোষণা করেছে পুলিশ সুপার। চলতি বছরের ৮ মার্চ থেকে শুরু করে আমরা ৪ এপ্রিল এসে নিয়োগ পরিক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তির পরে ৯৫০ জন প্রার্থী প্রাথমিক ভাবে আবেদন করেছিলো। মাঠের যোগ্যতা যাচাই পরিক্ষায় ৩৫০ জন পরিক্ষার্থী সিলেক্ট হয়েছিলো। লিখিত পরিক্ষায় ৩৪৭ জন অংশগ্রহণ করে ৮২ জন উত্তির্ণ হয়। ৮২ জনের মধ্যে থেকে ২৪ জন পুরুষ এবং ৪ জন নারীকে প্রাথমিক ভাবে নির্বাচিত করা হয়।

কৃতকার্য নতুন সদস্যরা জানান, কাউকে কোন টাকা পয়শা না দিয়ে মাত্র ১৬০ টাকার বিনিময়ে তারা পুলিশের ট্রেইনি রিক্রুট কনেস্টেবল নিয়োগ পেতে যাচ্ছেন। এদের মধ্যে অনেকেই কৃষক ও দিন মজুর পিতার সন্তানরাও মাত্র ১৬০টাকায় পুলিশে চাকুরী পেয়ে অনেকটাই আনন্দ ও অশ্রুসিক্ত।

অভিভাবকরা জানান, এটা ভাবতেই অবাক লাগে এযুগেও মাত্র ১৬০ টাকায় পুলিশের চাকুরী হয়। কোন প্রকার লবিং না করে কোন প্রকার ঘুষ না দিয়ে মাত্র ১৬০ টাকায় পুলিশে চাকুরী একটি দৃষ্ঠান্ত হয়ে থাকবে। পরিবারের পক্ষ থেকে সকলইে পিরোজুপরের পুলিশ সুপার আইজপি স্বরাষ্ট্রমন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম (পিপিএম) জানান, আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশক্রমে এবং আইজিপি স্যারের আদেশ মত আমরা নিয়োগ কার্যক্রম পরিচালনা করেছি। নিয়োগ পরিক্ষায় ২৪ জন পুরুষ সদস্য এবং ৪ জন নারী সদস্য সহ মোট ২৮ জনকে কৃতকার্য হয়েছে। এই চাকুরীর জন্য মাত্র ১৬০ টাকা সরকারি কোষাগারে জমা দিতে হয়েছে এছাড়া তাদের কোন টাকা কাউকে দিয়ে হয়নি। আমি এবং আমার বোর্ডের সদস্যরা সম্পূর্ণ নিরপেক্ষ থেকে স্বচ্চতা ও জবাবদিহিতার সাথে এই নিয়োগ প্রকৃয়া সম্পন্ন করতে পেরেছি।

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন পিরোজপুরে তিন শতাধিক শিশুদের নিয়ে ইফতার ও বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত মঠবাড়িয়ার হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) হাফিজুর রহমানকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার : গ্রেপ্তার- দুদিনের ব্যবধানে হঠাৎ কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম পিরোজপুরে সাপোর্ট মানব কল্যাণ সংস্থার সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিল যোগদান করেননি আলোচিত নার্স শিক্ষক হাসিনা তাজমিন পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩ বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছেন তারই কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মাননা দিয়েছেন পিরোজপুর পৌরসভার মেয়র মো: হাবিবুর রহমান মালেক কাউখালীতে নানা আয়োজনে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন মানবিক পিরোজপুর এর উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ চলছে মোংলায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ, শ্রমিক পুলিশ সংঘর্ষ রামপালে যথাযথ মর্যাদার গণহত্যা দিবস পালিত পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা দিবস পালিত  নড়াইলে হারিয়ে যাওয়া ২০টি মোবাইল ফিরে পেল প্রকৃত মালিকরা গাইবান্ধায় ভাতিজার ছুরিকাঘাতে চাচা নিহত নড়াইলে ২৫শে মার্চ গণহত্যা দিবস পালন কাউখালীতে মৎস কার্ডধারী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর উদ্যোগে ৩২৭ টি দরিদ্র পরিবারের মাঝে গাভি বিতরণ পিরোজপুরে নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে এইচডিটির আয়োজনে সেলাই মেশিন বিতরণ ভ্রাম্যমাণ বিকাশ ব্যবসায়িকে হত্যার ঘটনায় গ্রেফতার – ১ গোপালগঞ্জ সদরের রঘুনাথপুরে ঐতিহ্যবাহী দীননাথ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীয়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ভোলায় এক স্কুলের ৩১ শিক্ষার্থী অজ্ঞাত রোগে আক্রান্ত, হাসপাতালে ভর্তি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার প্ররোচনায় দায়ীদের বিচারের দাবিতে পিরোজপুর মহিলা পরিষদের প্রতিবাদ ও মানববন্ধন