খুঁজুন
সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ়, ১৪৩১

ভোলায় পূর্ব শত্রুতার জের ধরে জাফর ও জামাল গংদের হামলায় নারীসহ আহত -৩, আটক-২

ভোলা প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪, ৮:৩৬ পিএম
ভোলায় পূর্ব শত্রুতার জের ধরে জাফর ও জামাল গংদের হামলায় নারীসহ আহত -৩, আটক-২

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে জমিজমা নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে কবির আহম্মেদ নামের এক ব্যবসায়ীর পরিবারের উপর হামলা, ঘর লুটপাট এর অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতা জাফর ও জামাল গংদের বিরুদ্ধে।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ৩ টায় ধনিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ফরাজী বাড়িতে এ হামলা ভাংচুর ও ঘর লুটপাট এর ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত হন মোসাঃ খাদিজা বেগম, নুর জাহান ও মোঃ মিজান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। আহতদের মধ্যে মোঃ মিজান এর অবস্থান আশঙ্কা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে রেফার করেন।

এই ঘটনার মূল হোতা অভিযুক্ত জাফর, জামাল, রানু বেগম ও মোঃ জাকির গংদের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এজাহার সূত্রে জানা যায়, মোঃ কবির আহম্মেদ পেশায় একজন ব্যবসায়ী। অভিযুক্ত জাফর ও জামাল গংদের সাথে কবির আহম্মেদ এর জমিজমা নিয়া দীর্ঘদিন বিরোধ চলিয়া আসিতেছে। এ জমিজমার বিরোধের বিষয়টি স্থানীয় ভাবে একাধিকবার সালিশ মিমাংসার চেষ্টা করিয়া ব্যার্থ হয় কবির আহম্মেদ। অভিযুক্ত জাফর ও জামাল গংরা স্থানীয় সালিশ মিমাংসা তোয়াক্কা না করে ভুক্তভোগী কবির আহম্মেদ এর বসত ঘরের সামনে উঠানে জামাল, জাফর, রানু বেগম ও জাকির বেআইনী জনতাবন্ধে দেশীয় দা, লোহার রড, লাঠী সোঠা নিয়া আসিয়া কবির আহম্মেদ এর পরিবারের সদস্যদের উপর এলোপাথারী মারধর শুরু করে। অভিযুক্ত জামাল এর হাতে থাকা ধারালো দাও দিয়া খাদিজা বেগমকে হত্যার উদ্দেশ্যে মাথার উপর কোপ মারিয়া মাথায় গুরুতর কাটা রক্তাক্ত জখম করে। অভিযুক্ত জাফর এর হাতে থাকা লোহার রড দিয়া খাদিজা বেগমকে হত্যার উদ্দেশ্যে মাথার উপর বারি দিলে উক্ত বারি তার দুই হাত দিয়া ঠেকানোর চেষ্টা করিলে তাহার বাম হাতের উপর পরিয়া হাড় ভাঙ্গিয়া যায়। তখন তারা ডাক চিৎকার করিলে নুর জাহান ও মিজান দৌড়াইয়া আসিলে জাফর এর হাতে থাকা লোহার রড দিয়া তাহাকে হত্যার উদ্দেশ্যে মাথার উপর বারি মারিয়া মাথায় গুরুতর ফাটা রক্তাক্ত জখম করে। অভিযুক্ত রানু বেগম ও জাকির লোহার রড ও লাঠি দিয়া এলোপাথারীভাবে পিটাইয়া আহতদের শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করে।

তাদের উপর হামলা চালিয়ে অভিযুক্ত জাফর ও জামাল নুর জাহান এর গলায় থাকা ১০ আনা ওজনের স্বর্নের চেইন মূল্য অনুমান ৬০,০০০/-টাকা ছিনাইয়া নিয়া যায়। তারা আহতদের বসত ঘরের মধ্যে অনধিকারে প্রবেশ করিয়া ঘরের আলমারি, সেলাই মেশিন ভাংচুরি করিয়া অনুমান ২৫,০০০/-টাকার ক্ষতিসাধন করে। হামলায় জড়িতরা কবির আহম্মেদ এর আলমারির ডয়ায়েরের মধ্যে থাকা ব্যবসার অনুমান ১,৪৫,০০০/-টাকা চুরি করিয়া নিয়া যায়। এছাড়াও তারা আহত নারীদের কাপড় চোপড় টানিয়া ছিড়িয়া শ্লীলতাহানি করে বলে ও অভিযোগ করেন এজাহারে।

গুরুতর আহত নুর জাহান বলেন, হাসনাইন ও ইউসুফ হলো এ সকল ঘটনার মূল হোতা। তার নির্দেশই সন্ত্রাসী জাফর ও জামাল গংরা পরপর দুই তিনবার আমাদের উপর এ ধরনের অতর্কিত হামলা চালায়।

অভিযুক্ত জাফর ও জামাল পুলিশের হাতে আটক হ‌ওয়ায় তাদের বক্তব্য জানা সম্ভব হয়নি। অভিযুক্ত জাকির এর কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ জমি নিয়ে আদালতে নিষেধাজ্ঞা চলমান রয়েছে। গাছের ছায়া অন্যের জমিতে পরার কারণে গাছ কাটার সময় তারা পুলিশ নিয়ে আসে। পুলিশ ঘটনাস্থল থেকে যাওয়ার পর উভয়পক্ষের ভিতর মারামারি হয়েছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, উক্ত ঘটনায় একটি মামলা হয়েছে। মামলায় দুজনকে আটক করা হয়েছে।

নড়াইলে ৪ কেজি গাঁজাহ গ্রেপ্তার ২

নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ১১:০৩ পিএম
নড়াইলে ৪ কেজি গাঁজাহ গ্রেপ্তার ২

নড়াইলের নড়াগাতীতে চার কেজি গাঁজাসহ সজিব শেখ (২৭) ও নাজিম মোল্যা (১৯) নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

রোববার (৭ জুলাই) বিকালে নড়াগাতী থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগডাঙ্গা বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সজিব শেখ খুলনা জেলার রুপসা উপজেলার হোসাইনপুর গ্রামের গোলাম শেখের ছেলে ও নাজিম মোল্যা নড়াগাতি থানার পাখিমারা গ্রামের মাসুদ মোল্যার ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নড়াগাতী থানার এসআই মো. ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ বাগডাঙ্গা বাজারে অভিযান চালায়। এ সময় লাবু শেখের মুদি দোকানের সামনে সজিব শেখ ও নাজিম মোল্যাকে ব্যাগ হাতে দাঁড়িয়ে থাকতে দেখেন। পরে পুলিশ তাদের ব্যাগ তল্লাশি করে চার কেজি গাঁজাসহ তাদেরকে গ্রেপ্তার করেন।

এ বিষয়ে নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, চার কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার তার করা হয়েছে। এ ঘটনায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। আসামিদের আজ সোমবার সকালে নড়াইল জজ আদালতে পাঠানো হয়েছে।

রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ১১:০০ পিএম
রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং

রামপালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মোবাইল ডিভাইস ব্যবহার করে প্রতিবেদন তৈরির পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিন ব্যাপী মোবাইল জার্নালিজম ট্রেনিং সম্পন্ন হয়েছে।

গতকাল রবিবার (০৭ জুলাই) সন্ধ্যায় উপজেলার শ্রীফলতলা এলাকায় আমাদের গ্রাম ক্যান্সার কেয়ার এন্ড রিসার্চ সেন্টারে প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারী সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী (এম.পি)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।

সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মোহাঃ খালিদ হাসান, পুলিশ সুপার আবুল হাসনাত খান, পিআইবির পরিচালক (প্রশাসন)মো. জাকির হোসেন ও পিআইবির সিনিয়র প্রশিক্ষক শাহ আলম সৈকত।

ট্রেনিংয়ে সাংবাদিকরা মোবাইলে কনটেন্ট সংরক্ষণ ও তথ্য যাচাইকরণ, মোবাইল ক্যামেরার ফ্রেমিং এবং ভিডিও ধারণের ব্যবহারিক কৌশল সম্পর্কে ধারনা দেওয়া হয়।

বাংলাদেশের সংবাদ শিল্পের অগ্রগতিতে অবদান রাখাই এই উদ্যোগের মূল লক্ষ্য।

এছাড়াও অংশগ্রহণকারীদের মোবাইল সাংবাদিকতায় গল্প বলার কৌশল, সম্পাদনা এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি কার্যকরভাবে ব্যবহার করার মতো প্রয়োজনীয় বিষয়গুলিও শেখানো হয়। অভিজ্ঞ মোবাইল সাংবাদিক এবং পেশাদার গণমাধ্যমকর্মীদের নেতৃত্বে এই প্রশিক্ষণে তাত্ত্বিক জ্ঞানের সাথে হাতে-কলমে ব্যবহারিক অনুশীলনের সংমিশ্রণ করা হয়। ট্রেনিং এ জেলার বিভিন্ন উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশ নেন।

সোহেল বিল্লাহ্ কাজল সভাপতি – নুর উদ্দিন সাধারণ সম্পাদক, পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ৫ জুন, ২০২৪, ১০:৩৫ পিএম
সোহেল বিল্লাহ্ কাজল সভাপতি – নুর উদ্দিন সাধারণ সম্পাদক, পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন

পিরোজপুরের কর্মরত সংবাদকর্মীদের নিয়ে পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন করা হয়েছে। গতকাল রাতে পিরোজপুর শহরের নড়াইল পাড়া এলাকায় পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে এর অস্থায়ী কার্যালয়ে এক সভার মাধ্যেমে এ কমিটি গঠন করা হয়। কমিটিতে ইনকিলাব পিরোজপুর জেলা প্রতিনিধি আলহাজ্ব এস. এম. সোহেল বিল্লাহ্ কাজল কে সভাপতি  এবং মোহনা টেলিভিশনের পিরোজপুর জেলা প্রতিনিধি মো: নুর উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া কমিটিতে  অন্যান্য পদের সদস্য হচ্ছেন সহ-সভাপতি গাজী এনামুল হক লিটন (দৈনিক জনতা), সহ-সভাপতি মেহেদী হাসান সোহাগ (দৈনিক মানবকন্ঠ), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু জাফর (দৈনিক বাংলা), কোষাধ্যক্ষ অমিত বিশ্বাস (দৈনিক সকালের সময়), প্রচার ও প্রকাশনা সম্পাদক নকীব নাসরুল্লাহ (আনন্দ টিভি), ক্রীড়া সম্পাদক মো: শাহিন ফকির (ডেইলি প্রেজেন্ট টাইমস্) সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শুভ অধিকারী  (দৈনিক তথ্য দর্পন), জনকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ মাইনুল ইসলাম মামুন  (দৈনিক ঢাকা), দপ্তর সম্পাদক মোঃ নাঈমুর রহমান অনিক (রাজধানী টিভি), নির্বাহী সদস্য হুমায়ুন কবির তালুকদার (দৈনিক সবুজ বিপ্লব), নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম মিরাজ (ডেইলী মনিং গ্লোরী), নির্বাহী সদস্য জিয়াউল হক (দৈনিক ঘোষনা), নির্বাহী সদস্য এসএম নিয়াজ মোর্শেদ (দৈনিক মতবাদ)।

সভায় নতুন কমিটি সাংবাদিকদের সংবাদ সংগ্রহ ও তাদের পেশাগত কাজের মানউন্নয়নের জন্য একসাথে কাজ করা অঙ্গিকার করেন।

নড়াইলে ৪ কেজি গাঁজাহ গ্রেপ্তার ২ রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং সোহেল বিল্লাহ্ কাজল সভাপতি – নুর উদ্দিন সাধারণ সম্পাদক, পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন বাউফল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় অভিনন্দন আগামী ১৮ মে পিরোজপুর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেল সফল করার লক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় গাইবান্ধায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত – ২ নাজিরপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের অগ্নিকাণ্ডে একটি দোকান অগ্নিভূত বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয়  ছাত্রলীগ  নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন পিরোজপুরে তিন শতাধিক শিশুদের নিয়ে ইফতার ও বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত মঠবাড়িয়ার হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) হাফিজুর রহমানকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার : গ্রেপ্তার- দুদিনের ব্যবধানে হঠাৎ কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম পিরোজপুরে সাপোর্ট মানব কল্যাণ সংস্থার সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিল যোগদান করেননি আলোচিত নার্স শিক্ষক হাসিনা তাজমিন পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩ বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছেন তারই কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মাননা দিয়েছেন পিরোজপুর পৌরসভার মেয়র মো: হাবিবুর রহমান মালেক কাউখালীতে নানা আয়োজনে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন মানবিক পিরোজপুর এর উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ চলছে মোংলায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ, শ্রমিক পুলিশ সংঘর্ষ