খুঁজুন
শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র, ১৪৩০

ভোলায় ঝুমুর নামের এক নারীর অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন !!

ভোলা প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪, ৭:৫৩ পিএম
ভোলায় ঝুমুর নামের এক নারীর অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন !!

ভোলার আলীনগরের “ঝুমুর বেগম”নামের প্রবাস ফেরত এক নারীর অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদসভা ও মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা শুক্রবার (৫ জানুয়ারী) ভোলা প্রেসক্লাবের সামনে ভুক্তভোগী বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে অংশ নেয়া ভুক্তভোগী সাধারণ মানুষের বলেন, ভোলা শহরতলীর আলীনগরে এ নারীর অত্যাচারে সাধারন মানুষ ও যুবসমাজ অতিষ্ঠ হয়ে পড়েছে। কারনে-অকারনে নিরীহ মানুষের উপর হামলা ও মিথ্যে মামলা দিয়ে এই নারী ব্যাক্তিগত ভাবে আর্থিক লাভবান হতে সবসময় নানা প্রকার ফন্দিফিকির আটেন। বিভিন্ন এনজিও এবং গ্রাম্য সমিতি গুলো হতে ছলাকলা করে মোটাদাগের লোন নিয়ে তা আর ফেরত না দিয়ে উল্টো এনজিওকর্মীদের উপর হামলা চালান। তাছাড়া বিভিন্ন যুবকদের প্রেমের ফাঁদে ফেলে তাদের ব্ল্যাক মেইলিং করে মিথ্যে মামলায় ফাঁসিয়ে সর্বোস্ব লুটে নেয়ার মত চাঞ্চল্যকর বহু ঘটনা ওই এলাকায় আলোড়ন তুলেছে। মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ নারীর বিরুদ্ধে প্রতারনা ও অসামাজিক কার্যকলাপের বহু ঘটনার ফিরিস্তি গণমাধ্যমের কাছে তুলে ধরেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আলীনগর ইউনিয়নের সাচিয়া নামক গ্রামের বাসিন্দা মৃত-আব্দুর রব মিয়ার কণ্যা ঝুমুর বেগমের পরিবার অতি দরিদ্র হওয়ায় ছোটবেলায় মেয়েটিকে স্থানীয় অপর বাসিন্দা মিলন ওরফে হেজু লালন-পালনের জন্য নিয়ে যান। একপর্যায়ে ওই পরিবারে বড় হয়ে ঝুুমুর মিলন মিয়ার সন্তান হিসেবেই পরিচিতি লাভ করেন। মিলন ওরফে হেজু মিয়ার ভাষ্যমতে,পালক মেয়ে ঝুমুরকে বিয়ে দেয়ার পর ঝুমুর নিজেই সাবলম্বী হতে বিদেশে (উমান) পাড়ি জমান।

স্থানীয়দের মতে,কয়েকবছর বিদেশে বেশ ভালোই আয়-রোজগার করে দেশে ফিরে আসেন ঝুমুর। কিন্তু দেশে আসার পর মতলববাজ এই নারী গ্রামের যুবসমাজ ও সহজ-সরল সাধারন মানুষকে টার্গেট করেন। এলাকার মহিউদ্দিন নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী অভিযোগ করে বলেন, এই নারী আমার পরিবারের ভিতর বিবাদ বাধিয়ে আমার একমাত্র রোজগারের মাধ্যম দোকানটিতে হামলা,ভাংচুর ও লুটতরাজ চালিয়েছেন। অপর যুবক চুন্নু মিয়া জানান,তার উপর হামলা করে তার টাকা পয়সা লুন্ঠনসহ মিথ্যে-সাজানো মামলায় জড়িয়ে হয়রানী করছেন, ভয়ঙ্কর এ নারী ঝুমুর বেগম। ৫নং ওয়ার্ডের বাসিন্দা আমিরুন নেছা গণমাধ্যমকে জানান, সামান্য ঘটনার ধোয়া তুলে ঝুমুর তার সঙ্গীয় কিছু বখাটে ব্যাক্তিকে সাথে নিয়ে তার পরিবারের উপর হামলা চালায়। বিগত ৩০ নভেম্বর/২০২৩ইং বেলা ১১টায় এই হামলা চালিয়ে উক্ত ঝুমুর ভিক্টিম আমিরুন নেছার ডান কান ছিড়ে রক্তাক্ত করে তার গহনা ছিনিয় নেন। কানের ওই ক্ষতস্থানে ৩টি সেলাই দেয়া হয়েছে। অপর কানের অলঙ্কারও ছিনিয়ে নিয়েছেন-দূর্বৃত্তরা। এ ঘটনার পর আহত আমিরনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় স্থানীয় গণ্যমাণ্যরা সমাধান করতে না পারায় ভিক্টিম আমিরুন ওরফে আমিরুন নেছা বাদী হয়ে ঝুমুরসহ ৫ ব্যাক্তির বিরুদ্ধে গত ২০ ডিসেম্বর ভোলার সদর সিনিয়র জুডিশিয়াল বিচারিক হাকিমের আদালতে একটি মামলা রুজু করেন। (যার নাম্বার-৬০৫/২৩ইং) স্থানীয় “পদক্ষেপ” নামক এনজিও’র মাঠকর্মী মিজানুর রহমান জানিয়েছেন, ঝুমুর বেগম তার সংস্থা থেকে লোন নিয়ে তা ফেরত দিচ্ছেননা। কিস্তি তুলতে গেলে ঝুমুর তাকে বেধড়ক পিটিয়ে আহত করেন বলে জানান তিনি। শুধু তা-ই নয়, ঝুমুর বেগমের এসব বেলাল্যাপনা ও অশোভন কর্মলীলার বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে তার আপন “মা”বেগী বেগমও নিজের মেয়েকে আসামী করে ভোলার সিনিয়র জুডিশিয়াল বিচারিক হাকিমের আদালতে একটি মামলা দায়ের করেছেন। যা এখনো চলমান। একই এলাকার বাসিন্দা রুমা বেগম বলেন, ঝুমুর ও তার সঙ্গীয় দূর্বৃত্তরা তাকে হাত-পা বেঁধে পিটিয়ে শরীরের বিভিন্ন অঙ্গে লবন-মরিচ লাগিয়ে নির্মমভাবে নির্যাতন করে তার জমি হাতিয়ে নিতে স্ট্যাম্পে সাক্ষর নেয়ার চেষ্টা চালায়। মাববন্ধনে আগত ভূক্তভোগীরা এ নারীর অত্যাচারের বিভিন্ন স্থির ছবি গণমাধ্যমের সামনে প্রদর্শন করেন। ঝুমুরের এধরনের অসংখ্য কর্মকান্ডে আলী নগরবাসী এখন অতিষ্ঠ হয়ে পড়েছেন বলে তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। গ্রামবাসী ভয়ঙ্কর এ নারী ঝুমুরের ছোবল থেকে নিস্তার পেতে ভোলা-০১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ চেয়েছেন। এসব বিষয়ে অভিযুক্ত ঝুমুর বেগমের সাথে কথা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। এব্যাপারে কথা হয়,আলীনগর ইউপি প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়ার সাথে। তিনি গণমাধ্যমকে বলেন,ঝুমুর বেগমের বিরুদ্ধে আনীত বহু অভিযোগের শালিশী করেছি,এখনো করছি। তার সাথে অন্যদের মামলা-হামলা ও বিবাদসমুহ নিস্পত্তি করে এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান এ জনপ্রতিনিধি। বর্তমানে আলেচিত এ নারী ঝুমুর বেগমের ভয়ে আলীনগরের সাচিয়া গ্রামের বাসিন্দারা এখন চরম আতঙ্ক,উদ্বেগ আর উৎকন্ঠা’র মধ্যে রয়েছেন বলে মানববন্ধনে এসে জানিয়েছেন তারা।

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৪:৪৪ পিএম
পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের মাস্টারমাইন্ড সেলিম খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে চোরাই একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার দুপুরে পিরোজপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিরোজপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। গ্রেপ্তার সেলিম খান (৪৪) নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ থানার শাহাপুর এখারার গফফার খানের পুত্র।
পিরোজপুরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান জানান, গত ১৯ মার্চ পিরোজপুরে শহরের পাড়েরহাট সড়ক থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। পরে মোটরসাইকেলের মালিক মাইনুর ইসলাম বাদী হয়ে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করে। পরে পিরোজপুরের পুলিশ সুপারের নির্দেশে জেলা ডিবি সিসি টিভি ফুটেজ এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে দুই জন চোরকে সনাক্ত করে। এ সময় ডিবি পুলিশ অভিযান চালিয়ে গত ২৮ মার্চ ঢাকা জেলার সাভার থানা এলাকা থেকে মোটরসাইকেল চুরির সাথে জড়িত বাদশা ফরাজিকে গ্রেপ্তার করে। বাদশা ফরাজিকে গ্রেপ্তারের পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পরে তার দেয়া তথ্য অনুযায়ী ডিবি পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার (১২ এপ্রিল) নারায়নগঞ্জের রুপগঞ্জ এলাকা থেকে আন্ত:জেলা মোটরসাইকেল চোরচক্রের অন্যতম হোতা ও মাস্টারমাইন্ড সেলিম খানকে গ্রেপ্তার করে পুলিশ। সেলিম খানের দেয়া তথ্য অনুযায়ী টাঙ্গাইল জেলার রাবনা বাইপাসস এলাকা থেকে চুরি যাওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শেখ মোস্তাফিজুর রহমান আরো জানান, আন্ত:জেলা মোটরসাইকেল চোরচক্রের অন্যতম হোতা ও মাস্টারমাইন্ড সেলিম খানের নামে ঢাকা, মানিকগঞ্জ, সিরাজগঞ্জ, নারায়নগঞ্জ, মাগুরা, বাগেরহাট সহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়া সেলিম খান এ চোরাই মোটরসাইকেল দিয়ে মাদক পাচার সহ বিভিন্ন অপরাধ কার্যক্রম করে আসছিলো।

রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৪:১৫ পিএম
রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার

সনাতন ধর্মের অনুসারী হয়েও অসহায় দুস্থ্য রোজাদার ব্যাক্তিদের মাঝে টানা পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার। এরই ধারাবাহিকতায় এই রমজানেও পিরোজপুরের বিভিন্ন স্থানে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করেছেন তিনি ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার এর মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম এ সার্বিক সহযোগীতা করেছেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক। সুমন সিকদার ও তার দলের নেতাকর্মীরা শহরে ও বিভিন্ন উপজেলা ঘুরে ঘুরে অসহায় রোজাদার ব্যাক্তিদদের মধ্যে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছেন। তার এ মহৎই উদ্যোগে সকল শ্রেণী পেশার মানুষের থেকে প্রশংসা কুড়িয়েছেন।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার বলেন, আমরা করোনা মহামারীর সময় থেকে শুরু করে প্রতি বছর রমজানে শহরের বিভিন্ন স্থানে আমাদের মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পালন করে আসছি। রিক্সাচালক, দিনমজুর অসহায় ব্যাক্তিরা যেনো রমজানে না খেয়ে থাকে তাই আমাদের এ প্রচেষ্টা। আমরা মাসব্যাপী রোজাদার ব্যাক্তিদের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছি আগামীতেরও আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য, ৫ বছর ধরে রমজান এলেই শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছেন সুমন ও তার দলের নেতাকর্মীরা। প্রতিদিন প্রায় দুই শতাধিক অসহায় রোজাদার ব্যাক্তিকে ইফতার সামগ্রী বিতরণ করেছেন তারা।

পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন

পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ১:০৪ এএম
পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন

‘চাকরি নয়, সেবা’ স্লোগানে স্মার্ট পুলিশ তৈরি করতে পিরোজপুরে পুলিশ কনস্টেবল নিয়োগে পাচ্ছেন ২৮ জন সদস্য। বৃহস্পতিবার গভীর রাতে ফলাফল প্রকাশ করে কৃতকার্যদের ফুল দিয়ে বরণ করে নেন পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম (পিপিএম)।

ফলাফল ঘোষণা সময়ে উপস্থিত ছিলেন বরিশালে অতিরিক্ত পুলিশ সুপার মো: মেহেদী হাসান, বরগুনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোজাম্মেল হোসেন, পিরোজপুর সদর থানার ওসি মো: আসিকুজ্জামান, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ।

ট্রেইনি রিক্রুট কনেস্টেবল নিয়োগ পরিক্ষায় ২৪ জন পুরুষ সদস্য এবং ৪ জন নারী সদস্য সহ মোট ২৮ জনকে কৃতকার্য ঘোষণা করেছে পুলিশ সুপার। চলতি বছরের ৮ মার্চ থেকে শুরু করে আমরা ৪ এপ্রিল এসে নিয়োগ পরিক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তির পরে ৯৫০ জন প্রার্থী প্রাথমিক ভাবে আবেদন করেছিলো। মাঠের যোগ্যতা যাচাই পরিক্ষায় ৩৫০ জন পরিক্ষার্থী সিলেক্ট হয়েছিলো। লিখিত পরিক্ষায় ৩৪৭ জন অংশগ্রহণ করে ৮২ জন উত্তির্ণ হয়। ৮২ জনের মধ্যে থেকে ২৪ জন পুরুষ এবং ৪ জন নারীকে প্রাথমিক ভাবে নির্বাচিত করা হয়।

কৃতকার্য নতুন সদস্যরা জানান, কাউকে কোন টাকা পয়শা না দিয়ে মাত্র ১৬০ টাকার বিনিময়ে তারা পুলিশের ট্রেইনি রিক্রুট কনেস্টেবল নিয়োগ পেতে যাচ্ছেন। এদের মধ্যে অনেকেই কৃষক ও দিন মজুর পিতার সন্তানরাও মাত্র ১৬০টাকায় পুলিশে চাকুরী পেয়ে অনেকটাই আনন্দ ও অশ্রুসিক্ত।

অভিভাবকরা জানান, এটা ভাবতেই অবাক লাগে এযুগেও মাত্র ১৬০ টাকায় পুলিশের চাকুরী হয়। কোন প্রকার লবিং না করে কোন প্রকার ঘুষ না দিয়ে মাত্র ১৬০ টাকায় পুলিশে চাকুরী একটি দৃষ্ঠান্ত হয়ে থাকবে। পরিবারের পক্ষ থেকে সকলইে পিরোজুপরের পুলিশ সুপার আইজপি স্বরাষ্ট্রমন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম (পিপিএম) জানান, আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশক্রমে এবং আইজিপি স্যারের আদেশ মত আমরা নিয়োগ কার্যক্রম পরিচালনা করেছি। নিয়োগ পরিক্ষায় ২৪ জন পুরুষ সদস্য এবং ৪ জন নারী সদস্য সহ মোট ২৮ জনকে কৃতকার্য হয়েছে। এই চাকুরীর জন্য মাত্র ১৬০ টাকা সরকারি কোষাগারে জমা দিতে হয়েছে এছাড়া তাদের কোন টাকা কাউকে দিয়ে হয়নি। আমি এবং আমার বোর্ডের সদস্যরা সম্পূর্ণ নিরপেক্ষ থেকে স্বচ্চতা ও জবাবদিহিতার সাথে এই নিয়োগ প্রকৃয়া সম্পন্ন করতে পেরেছি।

পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন পিরোজপুরে তিন শতাধিক শিশুদের নিয়ে ইফতার ও বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত মঠবাড়িয়ার হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) হাফিজুর রহমানকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার : গ্রেপ্তার- দুদিনের ব্যবধানে হঠাৎ কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম পিরোজপুরে সাপোর্ট মানব কল্যাণ সংস্থার সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিল যোগদান করেননি আলোচিত নার্স শিক্ষক হাসিনা তাজমিন পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩ বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছেন তারই কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মাননা দিয়েছেন পিরোজপুর পৌরসভার মেয়র মো: হাবিবুর রহমান মালেক কাউখালীতে নানা আয়োজনে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন মানবিক পিরোজপুর এর উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ চলছে মোংলায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ, শ্রমিক পুলিশ সংঘর্ষ রামপালে যথাযথ মর্যাদার গণহত্যা দিবস পালিত পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা দিবস পালিত  নড়াইলে হারিয়ে যাওয়া ২০টি মোবাইল ফিরে পেল প্রকৃত মালিকরা গাইবান্ধায় ভাতিজার ছুরিকাঘাতে চাচা নিহত নড়াইলে ২৫শে মার্চ গণহত্যা দিবস পালন কাউখালীতে মৎস কার্ডধারী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর উদ্যোগে ৩২৭ টি দরিদ্র পরিবারের মাঝে গাভি বিতরণ পিরোজপুরে নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে এইচডিটির আয়োজনে সেলাই মেশিন বিতরণ ভ্রাম্যমাণ বিকাশ ব্যবসায়িকে হত্যার ঘটনায় গ্রেফতার – ১ গোপালগঞ্জ সদরের রঘুনাথপুরে ঐতিহ্যবাহী দীননাথ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীয়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ভোলায় এক স্কুলের ৩১ শিক্ষার্থী অজ্ঞাত রোগে আক্রান্ত, হাসপাতালে ভর্তি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার প্ররোচনায় দায়ীদের বিচারের দাবিতে পিরোজপুর মহিলা পরিষদের প্রতিবাদ ও মানববন্ধন