খুঁজুন
বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ, ১৪৩১

নির্বাচনী প্রচারণায় ভোলার রাজনীতি জমজমাট

ভোলা প্রতিনিধি
প্রকাশিত: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ১১:০৬ পিএম
নির্বাচনী প্রচারণায় ভোলার রাজনীতি জমজমাট

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার চারটি সংসদীয় আসনে নির্বাচনী প্রচারণায় রাজনীতির মাঠ জমজমাট হয়েছে। ১৪ জন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী ও স্বতন্ত্র দুইজনসহ মোট ১৬ জন প্রার্থী প্রচরণায় ব্যস্ত সময় পার করছেন জেলার মাঠ গাঠ, হাটবাজার জুরে।

নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, প্রার্থীদের তৎপরতা ততই বাড়ছে। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। এছাড়া গানের তালে—তালেও ভোট চাওয়া হচ্ছে নির্দিষ্ট মার্কার পক্ষে। পোস্টার,ব্যানার এ ছেয়ে গেছে ভোলা জেলার বিভিন্ন শহরের অলি—গলি। বিভিন্ন হাট—বাজার, পাড়া—মহল্লা—চায়ের দোকানসহ সর্বত্রই আলোচনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে।

সদর উপজেলা নিয়ে গঠিত ভোলা—১ আসন। এই আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অত্যতম সদস্য তোফায়েল আহমেদ। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর ছিলেন এছাড়াও তিনি সাবেক মন্ত্রী বাংলাদেশের একজন বষীয়ান রাজনীতিবিদ। তিনি প্রতিদিন বিভিন্ন নির্বাচনী পথসভা ও উঠান বৈঠকে অংশ নিয়ে সাধারন ভোটারদের কাছে নৌকার মাকায় ভোট চান। একইসাথে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে ৭ই জানুয়ারী নির্বাচনে আওয়ামীলীগ কে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহবান জানান। তাই ভোটের সমীকরণে অন্য প্রার্থীদের তুলনায় হ্যাভিওয়েট প্রার্থী তোফায়েল আহমেদ অনেকটাই সুবিধাজনক অবস্থানে রয়েছেন। নৌকা প্রতীকের প্রার্থীর পাশাপাশি এই আসনে প্রচরাণা চালাচ্ছেন জাসদের মশাল প্রতীক নিয়ে ছিদ্দিকুর রহমান ও জাতীয় পার্টির লাঙ্গল নিয়ে মোঃ শাহাজাহান মিয়া। তারাও দিনরাত ভোটারদের কাছে ছুটছেন। তবে ভোটাররা বলছেন, যোগ্য প্রার্থীকেই তারা ভোট দেবেন। যে উন্নয়ন করতে পারবে তাকেই তারা চান।

দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা নিয়ে গঠিত ভোলা—২ আসন। এখানে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন আলী আজম মুকুল। এছাড়া বাংলাদেশ কংগ্রেস’র ডাব নিয়ে মো. আসাদুজ্জামান, জাতীয় পার্টির জেপি’র বাইসাইকেল নিয়ে মো. গজনবী ও ফুলেরমালা প্রতীক নিয়ে বাংলাদেশ তরিকত ফেডারেশন’র শাহেনশাহ মো. সামসুদ্দিন মিয়া দিনভর গণ—সংযোগ, উঠান বৈঠক, পথসভা, লিফলেট বিতরণসহ নানান প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ভোলা—৩ আসন লালমোহন ও তজুমদ্দিন উপজেলা নিয়ে গঠিত। এই আসনটিতে নির্বাচন ঘনিয়ে আসায় জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা। এখানে আওয়ামী লীগ সমর্থীত নৌকা প্রতীক নিয়ে ভোটযুদ্ধে মাঠে রয়েছেন যুব নেতা দ্বীপ বন্ধু নামে খ্যাত নূরুরন্নবী চৌধুরী শাওন। পাশাপাশি আরো রয়েছেন— ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেস’র মো. আলমগীর, জাতীয় পার্টির মো. কামাল উদ্দিন লাঙ্গল প্রতীক নিয়ে ও ঈগল প্রতীকের স্বতন্ত্র পার্থী সাবেক এমপি মো. জসিমউদ্দিন।

চরফ্যাশন ও মনপুরা উপজেলা নিয়ে ভোলা—৪ আসন গঠিত। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। আরো রয়েছেন— স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজ, ন্যাশনাল পিপলস পার্টির মো. আলাউদ্দিন, জাতীয় পার্টির মো. মিজানুর রহমান ও তৃণমূল বিএনপি’র মো. হানিফ। প্রতিদিন বিভিন্ন প্রচারণায় সরগরম এই আসনটি মাঠঘাট।

জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আরিফুজ্জামান সাংবাদিকদের বলেন, নির্বাচনে আচরণবিধি প্রতিপালনে ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন। একইসাথে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট’র নেতৃত্বাধীন একটি ইলেকশন ইনকোয়ারী টিম কাজ করছে। পুলিশ, বিজিবি, র‌্যাব, কোষ্টগার্ডসহ অনান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে রয়েছে। শান্তিপূর্ণভাবেই চলছে নির্বাচনী প্রচারণা।

তিনি আরোও বলেন, নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণও অনেকটা শেষ পর্যায়। জেলায় প্রার্থীরা নির্বাচনের আচরণবিধি যেভাবে মেনে চলছেন তাতে আমরা সন্তুষ্ট। নির্বাচন পর্যন্ত যাতে এই ধারা অব্যাহত থাকে আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার 

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৫৮ পিএম
কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার 

পিরোজপুরের কাউখালীতে গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। কাউখালী থানা পুলিশের সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাউখালী থানার এসআই সানির নেতৃত্বে ১৬ জুলাই (মঙ্গলবার) রাতে উপজেলা সদরের কচুয়াকাটি বেইলি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে দাসেরকাঠি গ্রামের মাহবুবুর রহমানের ছেলে ঔষধ ব্যবসায়ী রাসেল হাওলাদার (২৫) কে ৪০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করেন। এসময় রাসেলের সহযোগী উজিয়ালখান গ্রামের সাহেব আলীর ছেলে সাব্বির হোসেনকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। সাব্বির পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে কাউখালী থানায় ১৭ জুলাই বুধবার মাদক আইনে একটি মামলা হয়েছে।

কাউখালী থানার এসআই মোঃ সানি জানান, আসামিদের বিরুদ্ধে কাউখালী থানায় মামলা হয়েছে এবং পিরোজপুর কোর্টে প্রেরণ করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে। আমরা গডফাদারদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

রংপুর প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৫৫ পিএম
রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

রংপুরে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে নিহত কোটা সংস্কার আন্দোলনের সমন্বয় কমিটির সদস্য ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ৯টায় রংপুরে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামে জাফরপাড়া মাদরাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন, আবু সাঈদের আত্মীয় মো. সিয়াম মিয়া। এ সময় মানুষের ঢল নামে।

জানাজার পরে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন আবু সাঈদ।

মঙ্গলবার গভীর রাতে আবু সাঈদের মরদেহ তার গ্রামে এসে পৌঁছে। এ সময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। শোক আর কান্নায় এলাকার পরিবেশ ভারী হয়ে যায়। সেখানে অপেক্ষমাণ শত শত মানুষ ছিলেন।

এদিকে ছেলেকে হারিয়ে কাঁদতে-কাঁদতে শোকে পাথর হয়ে গেছেন মা মনোয়ারা বেগম।

এলাকাবাসী জানায়, আবু সাঈদের বাবা পেশায় একজন দিনমজুন। অর্থাভাবে কোনো ছেলে-মেয়েকে লেখাপড়া করাতে পারেননি তিনি। কিন্তু ছোট থেকেই আবু সাঈদ ছিলেন অত্যন্ত মেধাবী। পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি, এসএসসিতে গোল্ডেন জি‌পিএ-৫ এবং এইচএসসিতে জি‌পিএ-৫ পান তিনি। পরে বেগম রো‌কেয়া‌ বিশ্ব‌বিদ্যাল‌য়ে ইং‌রে‌জি বিভাগে ভ‌র্তি হন আবু সাঈদ। তিনি নিজ চেষ্টায় লেখাপড়া করে এতদূর পর্যন্ত গিয়েছিলেন। বেঁচে থাকলে আবু সাঈদ জীবনে অনেক বড় হতেন এবং পরিবারসহ এলাকার জন্য যথেষ্ট অবদান রাখতেন বলে মনে করছেন স্থানীয়রা।

উল্লেখ, গতকাল মঙ্গলবার (১৫ জুলাই) দুপুরে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের লালবাগ এলাকায় থেকে ক্যাম্পাসের দিকে যায়। এরপর ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। তখন পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট ছোড়ে। এ সময় সংঘর্ষে নিহত হন আবু সাঈদ।

নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ১০:৫২ পিএম
নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক অনুষ্ঠান এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুলাই শিক্ষক পরিষদ মিলনায়তনে নড়াইল সরকারি মহিলা কলেজ শিক্ষক পরিষদের আয়োজনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন,অধ্যক্ষ প্রফেসর বিশ্বজিৎ কুমার ভৌমিক ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পদার্থবিদ্যার সহযোগী অধ্যাপক মোহাম্মদ আকবর আহম্মদ, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শ্যামা প্রসাদ সাহা, গনিত বিভাগের সরকারি অধ্যাপক অশোক কুমার মজুমদার,ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুপর্না নাগ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পীযূষ কুমার দাস, বাংলা বিভাগের প্রভাষক এস এম রাজিব হোসেন,ইংরেজি বিভাগের প্রভাষক সবুজ কুমার হালদার,ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সন্ধ্যা রানী কুন্ডু, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোছাম্মৎ শারমিন খানম, দর্শন বিভাগের প্রভাষক মোছাম্মৎ নীলিমা খানম সমাজবিজ্ঞানের প্রভাষক হোস্টেল সুপার আছিয়া আক্তার সহ সকল কর্মকর্তা কর্মচারীরা।

অধ্যক্ষ প্রফেসর বিশ্বজিৎ কুমার ভৌমিক  জানান,কলেজের নবাগত শিক্ষক পরিষদের কার্যনির্বাহী কমিটির সম্পাদক/ যুগ্ম-সম্পাদক/ কোষাধ্যক্ষ/ ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় আগামী ০১/০৭/২০২৪ খ্রি. তারিখ থেকে ৩০/০৬/২০২৫  তারিখ পর্যন্ত শিক্ষক পরিষদের দায়িত্ব পালন করবেন।

নির্বাচিত নবাগত পরিষদ হল,

মুহাম্মদ নাজমুল হুসাইন রনি, প্রভাষক প্রাণিবিদ্যা ও সম্পাদক শিক্ষক পরিষদ ২,

মো: শাহিন আলম, প্রভাষক, ইতিহাস ও যুগ্মসম্পাদক শিক্ষক পরিষদ, মাহমুদুর রহমান, প্রভাষক, ইসলাম শিক্ষা ও কোষাধ্যক্ষ শিক্ষক পরিষদ,

ওমর ফারুক, প্রভাষক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিক্ষক পরিষদ।

কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কাউখালীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার নড়াইলে ৪ কেজি গাঁজাহ গ্রেপ্তার ২ রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং সোহেল বিল্লাহ্ কাজল সভাপতি – নুর উদ্দিন সাধারণ সম্পাদক, পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন বাউফল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় অভিনন্দন আগামী ১৮ মে পিরোজপুর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেল সফল করার লক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় গাইবান্ধায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত – ২ নাজিরপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের অগ্নিকাণ্ডে একটি দোকান অগ্নিভূত বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয়  ছাত্রলীগ  নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন পিরোজপুরে তিন শতাধিক শিশুদের নিয়ে ইফতার ও বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত মঠবাড়িয়ার হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) হাফিজুর রহমানকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার : গ্রেপ্তার- দুদিনের ব্যবধানে হঠাৎ কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম পিরোজপুরে সাপোর্ট মানব কল্যাণ সংস্থার সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিল যোগদান করেননি আলোচিত নার্স শিক্ষক হাসিনা তাজমিন পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩