খুঁজুন
বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ, ১৪৩১

ভোলায় স্ত্রীর প্রতারনায় সর্বশান্ত প্রবাসী স্বামী, পরকীয়ার অভিযোগ

ভোলা প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৮:০৪ পিএম
ভোলায় স্ত্রীর প্রতারনায় সর্বশান্ত প্রবাসী স্বামী, পরকীয়ার অভিযোগ

ভোলায় স্বামীর কোটি টাকা ও ধন সম্পদ হাতিয়ে নিয়ে প্রতারনা করা সহ পরকীয়ায় আসক্তের অভিযোগ উঠেছে স্ত্রীর বিরুদ্ধে। স্ত্রী, সন্তান, টাকা ও ধনসম্পদ সব হাড়িয়ে প্রবাসী স্বামী এখন সর্বশান্ত। বিচার প্রার্থনায় ঘুরছে মানুষের দ্বারে দ্বারে।

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হানিফ মোল্লার ছেলে ওমান প্রবাসী হাবিবুর রহমানের সাথে এ ঘটনা ঘটে। পরিবার ও স্থানীয় সুত্রে জানা যায়, ২০০৮ সালে ভোলার উত্তর চরনোয়াবাদের আবু সাইদের মেয়ে হালিমা খাতুনকে বিয়ে করে সূখেই দিন কাটছিলো তাদের। বিয়ের প্রায় ৪ বছর পর সংসারকে স্বচ্ছল করতে ধার দেনা করে ২০১২ সালে স্ত্রী ও একমাত্র কন্যা সন্তানকে নিজ বাড়িতে রেখে ওমান প্রবাসে পাড়ি জমায় হাবিবুর।

স্বামী বিদেশ যাওয়ার পর থেকেই হালিমা তার বাবার বাড়িতেই বসবাস করে। ওমানে গিয়ে হাবিবুর গ্রোসারী, সবজির দোকান ও খাবার হোটেল সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে। প্রবাস থেকে প্রতিমাসে চাহিদা অনুযায়ী স্ত্রী ও সন্তানের জন্য ব্যাংক ও বিকাশে টাকা পাঠায়। একমাত্র সন্তানের পড়ালেখার খরচ ছাড়াও বিভিন্ন সময়ে চিকিৎসা, জমি ক্রয়, বাড়ি তৈরী, দোকান ক্রয় ও একাধিক ডিপিএস করার নামে কোটি টাকা বাগিয়ে নেয় স্ত্রী হালিমা। ওই টাকা দিয়ে শহরে প্লটসহ বিভিন্ন স্থানে জমি, বাড়ি ও দোকান ক্রয় করে। এসব সম্পদ স্বামীর ও সন্তানের নামে না করে বাবা-মা, ভাই ও নিজের নামে করে নেয় হালিমা । এমনকি একাউন্টে পাঠানো সব টাকা অন্য একাউন্টে ট্রান্সফার করে তা আত্মসাৎ করে। পরিকল্পিত ভাবে অর্থ সম্পদ সহ প্রায় ১ কোটি ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে স্বামীকে পথে বসিয়ে দেয় স্ত্রী হালিমা। এদিকে স্বামী দেশে না থাকায় নিয়ন্ত্রণহীন জীবনের পথচলায় জাতীয় পর্যায়ের একটি এনজিওতে ফিল্ড পর্যায়ে চাকুরি বাগিয়ে নেয় সে।

১২ বছরে তিন দফায় দেশে ফিরে স্ত্রীর এমন কর্মকান্ডে হতবিহ্বল হয়ে পড়ে হাবিবুর। এ নিয়ে স্থানীয় পর্যায়ে মিমাংসা করার চেষ্টা করা হলেও তা ব্যর্থ হয়। নানা অজুহাতে চতুর হালিমা স্বামীর সংসারে আর না ফেরার কথা ছাপ জানিয়ে দেয়। ২৩ সালের জুন মাসে হাবিবুর দেশে আসার খবর পেয়ে স্ত্রী হালিমা স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দিয়ে রাখে।

একদিকে মিথ্যা মামলা, অপরদিকে স্ত্রী, সন্তান, অর্থ ও ধনসম্পদ সব হাড়িয়ে এখন অসহায় জীবনযাপন করছেন হাবিবুর। বিচারের আশায় সর্বশান্ত প্রবাসী হাবিবুর এখন ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে।

হাবিবুরের দাদা আমানুল্লাহ মাঝি বলেন, হাবিবুর বিদেশে গিয়ে যত আয় রোজগার করেছে, নিজের পরিবারকে না দিয়ে সবই তার স্ত্রীর নামে পাঠিয়েছে।

এ বিষয়ে হাবিবুরের বোন ছালমা আক্তার বলেন, আমার ভাইয়ের স্থাবর অস্থাবর সকল সম্পত্তি ও টাকা পয়সা তার স্ত্রীকে দিয়েছে। সে সুকৌশলে তার বাবা, মা, ভাই ও নিজের নামে লিখে নিয়ে আমার ভাইকে পথে বসিয়ে দিয়েছে।

এনজিও কর্মী খাদিজা বলেন, হালিমার বস এর সাথে বিভিন্ন সময়ে অবাধে মেলামেশা করতে দেখেছি।

এ বিষয়ে প্রবাসী হাবিবুর রহমান বলেন, সংসারের অভাব ঘোচাতে ১২ বছর ধরে ওমানে অনেক পরিশ্রম করেছি, ভালো আয় করেছি। প্রতিমাসে স্ত্রীকে লাখ লাখ টাকা পাঠিয়েছি। আমার শ্যালককেও ওমানে নিয়ে ব্যবসার কাজ দিয়েছি। কিন্তু আমার স্ত্রী পরকীয়ায় আসক্ত হয়ে আমার সকল অর্থ সম্পদ আত্মসাৎ করে আমাকে নিঃস্ব করে দিয়েছে। আমি প্রশাসনের কাছে বিচার চাই।

কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার 

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৫৮ পিএম
কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার 

পিরোজপুরের কাউখালীতে গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। কাউখালী থানা পুলিশের সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাউখালী থানার এসআই সানির নেতৃত্বে ১৬ জুলাই (মঙ্গলবার) রাতে উপজেলা সদরের কচুয়াকাটি বেইলি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে দাসেরকাঠি গ্রামের মাহবুবুর রহমানের ছেলে ঔষধ ব্যবসায়ী রাসেল হাওলাদার (২৫) কে ৪০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করেন। এসময় রাসেলের সহযোগী উজিয়ালখান গ্রামের সাহেব আলীর ছেলে সাব্বির হোসেনকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। সাব্বির পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে কাউখালী থানায় ১৭ জুলাই বুধবার মাদক আইনে একটি মামলা হয়েছে।

কাউখালী থানার এসআই মোঃ সানি জানান, আসামিদের বিরুদ্ধে কাউখালী থানায় মামলা হয়েছে এবং পিরোজপুর কোর্টে প্রেরণ করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে। আমরা গডফাদারদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

রংপুর প্রতিনিধি
প্রকাশিত: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৫৫ পিএম
রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

রংপুরে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে নিহত কোটা সংস্কার আন্দোলনের সমন্বয় কমিটির সদস্য ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ৯টায় রংপুরে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামে জাফরপাড়া মাদরাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন, আবু সাঈদের আত্মীয় মো. সিয়াম মিয়া। এ সময় মানুষের ঢল নামে।

জানাজার পরে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন আবু সাঈদ।

মঙ্গলবার গভীর রাতে আবু সাঈদের মরদেহ তার গ্রামে এসে পৌঁছে। এ সময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। শোক আর কান্নায় এলাকার পরিবেশ ভারী হয়ে যায়। সেখানে অপেক্ষমাণ শত শত মানুষ ছিলেন।

এদিকে ছেলেকে হারিয়ে কাঁদতে-কাঁদতে শোকে পাথর হয়ে গেছেন মা মনোয়ারা বেগম।

এলাকাবাসী জানায়, আবু সাঈদের বাবা পেশায় একজন দিনমজুন। অর্থাভাবে কোনো ছেলে-মেয়েকে লেখাপড়া করাতে পারেননি তিনি। কিন্তু ছোট থেকেই আবু সাঈদ ছিলেন অত্যন্ত মেধাবী। পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি, এসএসসিতে গোল্ডেন জি‌পিএ-৫ এবং এইচএসসিতে জি‌পিএ-৫ পান তিনি। পরে বেগম রো‌কেয়া‌ বিশ্ব‌বিদ্যাল‌য়ে ইং‌রে‌জি বিভাগে ভ‌র্তি হন আবু সাঈদ। তিনি নিজ চেষ্টায় লেখাপড়া করে এতদূর পর্যন্ত গিয়েছিলেন। বেঁচে থাকলে আবু সাঈদ জীবনে অনেক বড় হতেন এবং পরিবারসহ এলাকার জন্য যথেষ্ট অবদান রাখতেন বলে মনে করছেন স্থানীয়রা।

উল্লেখ, গতকাল মঙ্গলবার (১৫ জুলাই) দুপুরে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের লালবাগ এলাকায় থেকে ক্যাম্পাসের দিকে যায়। এরপর ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। তখন পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট ছোড়ে। এ সময় সংঘর্ষে নিহত হন আবু সাঈদ।

নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ১০:৫২ পিএম
নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক অনুষ্ঠান এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুলাই শিক্ষক পরিষদ মিলনায়তনে নড়াইল সরকারি মহিলা কলেজ শিক্ষক পরিষদের আয়োজনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন,অধ্যক্ষ প্রফেসর বিশ্বজিৎ কুমার ভৌমিক ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পদার্থবিদ্যার সহযোগী অধ্যাপক মোহাম্মদ আকবর আহম্মদ, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শ্যামা প্রসাদ সাহা, গনিত বিভাগের সরকারি অধ্যাপক অশোক কুমার মজুমদার,ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুপর্না নাগ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পীযূষ কুমার দাস, বাংলা বিভাগের প্রভাষক এস এম রাজিব হোসেন,ইংরেজি বিভাগের প্রভাষক সবুজ কুমার হালদার,ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সন্ধ্যা রানী কুন্ডু, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোছাম্মৎ শারমিন খানম, দর্শন বিভাগের প্রভাষক মোছাম্মৎ নীলিমা খানম সমাজবিজ্ঞানের প্রভাষক হোস্টেল সুপার আছিয়া আক্তার সহ সকল কর্মকর্তা কর্মচারীরা।

অধ্যক্ষ প্রফেসর বিশ্বজিৎ কুমার ভৌমিক  জানান,কলেজের নবাগত শিক্ষক পরিষদের কার্যনির্বাহী কমিটির সম্পাদক/ যুগ্ম-সম্পাদক/ কোষাধ্যক্ষ/ ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় আগামী ০১/০৭/২০২৪ খ্রি. তারিখ থেকে ৩০/০৬/২০২৫  তারিখ পর্যন্ত শিক্ষক পরিষদের দায়িত্ব পালন করবেন।

নির্বাচিত নবাগত পরিষদ হল,

মুহাম্মদ নাজমুল হুসাইন রনি, প্রভাষক প্রাণিবিদ্যা ও সম্পাদক শিক্ষক পরিষদ ২,

মো: শাহিন আলম, প্রভাষক, ইতিহাস ও যুগ্মসম্পাদক শিক্ষক পরিষদ, মাহমুদুর রহমান, প্রভাষক, ইসলাম শিক্ষা ও কোষাধ্যক্ষ শিক্ষক পরিষদ,

ওমর ফারুক, প্রভাষক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিক্ষক পরিষদ।

কাউখালীতে গাঁজা সহ ঔষধ ব্যাবসায়ী গ্রেফতার  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন নড়াইল সরকারি মহিলা কলেজের ২০২৪-২০২৫ বর্ষের জন্য নবগঠিত শিক্ষক পরিষদের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কাউখালীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার নড়াইলে ৪ কেজি গাঁজাহ গ্রেপ্তার ২ রামপালে সম্পন্ন হলো পিআইবি’র মোবাইল জার্নালিজম ট্রেনিং সোহেল বিল্লাহ্ কাজল সভাপতি – নুর উদ্দিন সাধারণ সম্পাদক, পিরোজপুর সাংবাদিক ইউনিয়ন-পিউজে কমিটি গঠন বাউফল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় অভিনন্দন আগামী ১৮ মে পিরোজপুর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেল সফল করার লক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় গাইবান্ধায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত – ২ নাজিরপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের অগ্নিকাণ্ডে একটি দোকান অগ্নিভূত বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয়  ছাত্রলীগ  নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী পিরোজপুরে আন্ত:জেলা মোটরসাইকলে চোরচক্রের মাস্টারমাইন্ড গ্রেপ্তার রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন পিরোজপুরে তিন শতাধিক শিশুদের নিয়ে ইফতার ও বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত মঠবাড়িয়ার হাসানিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক (কৃষি) হাফিজুর রহমানকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ঢাকা থেকে অপহৃত শিশু পিরোজপুরে উদ্ধার : গ্রেপ্তার- দুদিনের ব্যবধানে হঠাৎ কেজিতে ২০ টাকা কমেছে পেঁয়াজের দাম পিরোজপুরে সাপোর্ট মানব কল্যাণ সংস্থার সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিল যোগদান করেননি আলোচিত নার্স শিক্ষক হাসিনা তাজমিন পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার পিরোজপুরে পবিত্র রমজান উপলক্ষে নিন্ম আয়ের মানুষের মাঝে সল্পমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩